ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে ধর্ষণ : জামিনে পেয়ে হত্যাচেষ্টা

ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে ধর্ষণ : জামিনে পেয়ে হত্যাচেষ্টা

কুমিল্লা নগরীর বিষ্ণুপুর এলাকায় ঘুমের ওষুধ খাইয়ে বুদ্ধি প্রতিবন্ধী ছেলের বউকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত শ্বশুর জামিনে এসে পুত্রবধূকে হত্যাচেষ্টা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী নারী কুমিল্লা কোতয়ালী মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নগরীর এক নম্বর ওয়ার্ডের বিষ্ণুপুর এলাকার মৃত হযরত আলীর ছেলে বাচ্চু মিয়া রুমি (৪৫) ২০১৯ সালের জানুয়ারি মাসে তার বুদ্ধি প্রতিবন্ধী ছেলে নূরুল ইসলামের সাথে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের হযরতপাড়া এলাকার একটি মেয়ের সাথে বিয়ে দেন। নূরুল ইসলাম বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় পুত্রবধূর উপর কু-নজর পরে বাচ্চু মিয়ার। বিভিন্ন সময় কু-প্রস্তাব দেন পুত্রবধূকে। পরে কৌশলে খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে অচেতন করে ধর্ষণ করেন শ্বশুর বাচ্চু মিয়া। একাধিকবার এ ঘটনা ঘটার পর পুত্রবধূ বিষয়টি বুঝতে পেরে তার শ্বাশুড়িকে জানান।

একপর্যায়ে শ্বশুরের হাত থেকে বাঁচতে স্বামীকে নিয়ে অন্যত্র হাউজিং এস্টেট এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন তিনি। গত বছরের ২০ অক্টোবর রাত ১০টার দিকে বাচ্চু মিয়া ভাড়া বাড়িতে প্রবেশ করে পুত্রবধূকে ধর্ষণ করেন। এ সময় ভুক্তভোগীর চিৎকারে স্থানীয় লোকজন একত্রিত হয়ে বাচ্চু মিয়াকে আটক করেন।

এ ঘটনায় ভুক্তভোগী নারী কুমিল্লা আদালতে সরকারি খরচে আইনগত সহায়তা কেন্দ্রের মাধ্যমে আদালতে অভিযোগ দায়ের করে। আদালত বিষটি আমলে নিয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশকে এফআইআর দায়ের করার নির্দেশ প্রদান করেন। পরে পুলিশ আসামি বাচ্চু মিয়াকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেন।

এ দিকে বাচ্চু মিয়া জামিনে বের হয়ে মামলাটি তুলে নেয়ার জন্য লোক মাধ্যমে হুমকি-ধমকি প্রদান করতে থাকে। গত শনিবার বিকেলে ভুক্তভোগী নারী হাউজিং এস্টেটের গোল মার্কেট এলাকায় বাজার করতে গেলে বাচ্চু মিয়া তার উপর হামলা চালান। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় রক্ষা পান ওই নারী। পরে এ ঘটনায় সোমবার সন্ধ্যায় ওই নারী কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ভুক্তভোগী ওই নারী জানান, বাচ্চু মিয়া ও তার সহযোগীরা তাকে হত্যার জন্য ঘুরে বেড়াচ্ছে। মামলা তুলে না নিলে তাকে ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি-ধমকি দিয়ে আসছে। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মামলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তাহমিনা বেগম জানান, ভুক্তভোগী ওই নারী একেবারে অসচ্ছল, তাই সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। আসামি জামিনে বের হয়ে বাদিকে হত্যার চেষ্টা চালিয়েছেন। আমরা আদালতের কাছে আসামির জামিন বাতিলের আবেদন করবো।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, মামলাটি তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট (পুলিশ রিপোর্ট) আদালতে প্রেরণ করা হয়েছে। ভুক্তভোগী নারীর অভিযোগের প্রেক্ষিতে সাধারণ ডায়েরি করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

 

আপনি আরও পড়তে পারেন